শিরোনাম :

নোয়াখালীতে সর্দি, জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া ব্যক্তিটির শরীরে,করোভাইরাস পজিটিভ।

প্রকাশ: ২০২০-০৪-১৬ ১৩:৪০:১১ || আপডেট: ২০২০-০৫-০২ ০৭:২২:৪০

নোয়াখালীর সেনবাগে সর্দি, জ্বর, শ্বাসকষ্ট, ডায়রিয়া ও রক্ত বমিতে মারা যাওয়া মো. আলী আক্কাস (৪৮) এর করোনা পরীক্ষায় পজেটিভ এসেছে। বুধবার রাত ১২টার দিকে মো. আলী আক্কাসের করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান।

মো. আলী আক্কাস কেশারপাড় ইউনিয়নের ৫নং ওয়ার্ড উন্দানিয়া গ্রামের আব্দুল গোফরানের ছেলে। তিনি পেশায় রাজমিস্ত্রি ছিলেন।

এর আগে গত ৯ এপ্রিল করোনা সংক্রমণ নিয়ে মারা যায় জেলার সোনামুড়ি উপজেলার সোনাপুর ইউনিয়নের ইতালি প্রবাসী মোরশেদ আলম। নমুনা পরীক্ষায় তার স্ত্রীর শরীরেও করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।
এ নিয়ে নোয়াখালী জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২ জন মৃত্যুবরণ করেছেন।

ডা. মতিউর রহমান বলেন, গত ১২ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে মারা যান মো. আলী আক্কাস। পরদিন সোমবার মৃত মো. আলী আক্কাস, তার স্ত্রী ও মায়ের শরীর থেকে নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছিল। তার স্ত্রী ও মায়ের করোনা নেগেটিভ আসলেও, মো. আলী আক্কাসের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

তিনি আরও জানান, মো. আলী আক্কাসের মৃত্যুর পর, ওই বাড়িটি ১৩ এপ্রিল সোমবার সকাল থেকে লকডাউন ও পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মৃতের পরিবারের অন্য সদস্যদের নমুনা আজ সংগ্রহ করা হবে।