শিরোনাম :

ঢাকা থেকে লকডাউন ভেঙে ময়মনসিংহ যাচ্ছে মানুষ।

প্রকাশ: ২০২০-০৪-১৬ ১৪:১৮:৫৭ || আপডেট: ২০২০-০৫-০২ ০১:৫৬:৪৮

ঢাকা থেকে লকডাউন ভেঙে ময়মনসিংহে যাচ্ছে হাজার হাজার মানুষ। নিম্ন আয়ের এইসব মানুষজনের বেশিরভাগই ঢাকা, কেরানীগঞ্জ, নরসিংদী, গাজীপুর থেকে যাচ্ছেন বলে জানা গেছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গণপরিবহন না থাকলেও লোকজন পায়ে হেটে, পন্যবাহী গাড়িতে করে ময়মনসিংহ হয়ে জামালপুর, নেত্রকোনা ও শেরপুর যাচ্ছেন।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল থেকেই এই দৃশ্য চোখে পড়ছিল। শহর থেকে গ্রামে যাওয়া ওইসব লোকের সাথে কথা বলে জানা যায়, তার কেউ পায়ে হেটে কিংবা কেউ ঝূঁকি নিয়ে মালবাহী গাড়িতে করে বাড়িতে যাছেন।

কর্মস্থলে বেতন না পাওয়ায় খাদ্য সংকটে পড়ার ভয়েও অনেকে বাড়ি যাচ্ছেন বলে জানায়। ময়মনসিংহ শহরের বাসিন্দা জাফরুল্লাহর সাথে আলাপকালে তিনি জানান, কাল থেকে পায়ে হেঁটে সাভার থেকে ফিরছি । পকেটে টাকা- পয়সা না থাকায় ময়মনসিংহের উদ্দেশে রওনা হয়েছি। করোনাভাইরাসের ভয়ের চাইতে কর্মস্থলে থেকে না খেয়ে থাকার কষ্ট আরো বেশি

তবে এ বিষয়ে প্রশাসন বলছে ভিন্ন কথা। ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মোহা. আহমারউজ্জামান জানান, কেও ঢুকতে পারছে না । তারপরও বিষয়টি গুরুত্বে সাথে দেখা হচ্ছে

ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান বলেন, কিছু লোক আসছে। তবে তারা হাইওয়ে দিয়ে নয় ধানক্ষেত দিয়ে । তারপরও কেউ যেন ঢুকতে না পারে সে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে ।

উল্লেখ্য, ময়মনসিংহে বুধবার (১৫ এপ্রিল) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে গফরগাঁও ৩ জন, শেরপুরে ৩, নেত্রকোণায় ৩ এবং জামালপুরে ১জন।

ট্যাগ :

অপরাদ